স্বাগতম

মোদের গরব, মোদের আশা, আমরি বাংলা ভাষা |পৃথিবীর সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাভাষী মানুষের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানাই!

শুক্রবার, ১৬ মার্চ, ২০১৮

জেনে নিন গার্মেন্টস লেবেলের বিস্তারিত(Get known Details About Garments Label)



একটি গার্মেন্টস লেবেল শুধু এক টুকরা ফ্যাব্রিক নয় বরং এমন একটি অনুষঙ্গ যা গ্রাহকের সাথে যোগাযোগ তৈরি করে। পোশাক সম্পর্কে পুরোপুরি বর্ণনা করা থাকে লেবেলের মধ্যে । আজকের সময়ে,যখন লেবেল কে আরো আকর্ষনীয় করার চেস্টা চলছে , তখন লেবেল একটি পোশাকের বিক্রি বাড়িয়ে দিতে ভুমিকা রাখছে ।


লেবেল কি ?

লেবেলের মাধ্যমে গ্রাহক পরিচিত হয় পোশাক তৈরিতে কোন ধরণের সামগ্রী ব্যবহার করা হয়েছে। তারা পোশাক সম্পর্কে অন্যান্য বিশেষ নির্দেশাবলী এখান থেকে জানতে পারেন। গ্রাহক পোশাকের সাইজ সম্পর্কে জেনে নেন লেবেল থেকে । জানেন নির্মাতার বা ব্র্যান্ডের নাম ।


বিভিন্ন ব্র্যান্ড তাদের নিজস্ব বিশেষ ধরনের লেবেল ব্যবহার করে নিজেদের স্বতন্ত্র পরিচয় তৈরি করার লক্ষে । সুন্দর ভাবে কাস্টমাইজ করা লেবেলগুলি পোশাকের সৌন্দর্য এবং শৈলীতে নতুন মাত্রা যোগ করে।


নির্মাতার দ্বারা উৎপাদিত প্রতিটি ব্র্যান্ড সাধারণত একটি বিশেষ প্রতীক, রঙ বা শব্দের ভিত্তিতে পৃথক হয়। গ্রাহক একটি পোশাকের লেবেল দেখে ব্র্যান্ডের নাম চিহ্নিত করেন এবং পণ্যের মান সম্পর্কে বোঝার চেস্টা করেন।


বিভিন্ন ধরনের ফেব্রিক থেকে এবং ফিনিশিং প্রসেসের সাহায্য নিয়ে লেবেল তৈরি হতে পারে ।পোশাকে লেবেল যুক্ত হওয়ার ধরনও পোশাকভেদে ভিন্ন ভিন্ন হতে পারে । এই সিদ্ধান্তগুলি নির্ভর করে ব্র্যান্ড কোম্পানি এবং নির্মাতার উপর।


আবার লেবেল পৃথক টুকরা হিসাবে বা একটি ক্রমবর্ধমান রোল আকারে উত্পাদিত হতে পারে। তবে পোশাকে ব্যাবহার করার পুর্বে অবস্যই পৃথক ভাবে কেটে তাকে পোশাকে সংযুক্ত করা হবে।


লেবেল তৈরিতে ব্যবহার করা হয় স্যাটিন, টাফেটা অথবা পেপার ইত্যাদি । তবে লেবেলে সাটিনের ব্যাবহার সর্বাধিক ।আবার জিন্স প্যান্টে লেদারের লেবেল ব্যবহার হতে দেখা যায় ।


গার্মেন্টস পোশাকে যে সব লেবেল ব্যাবহার হয়ঃ-

মেইন সাইজ লেবেল
কেয়ার লেবেল
কে পি এন লেবেল
বারকোড লেবেল
প্রাইজ হেংটেগ
এডিশনাল / ব্র্যান্ডিং হেংটেগ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

 

দর্শক সংখ্যা

বিজ্ঞাপন

যোগাযোগ Amitptec6th@gmail.com

সতর্কবার্তা

বিনা অনুমতিতে টেক্সটাইল ম্যানিয়ার - কন্টেন্ট ব্যাবহার করা আইনগত অপরাধ,যেকোন ধরণের কপি পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে বিচারযোগ্য !