স্বাগতম

মোদের গরব, মোদের আশা, আমরি বাংলা ভাষা |পৃথিবীর সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাভাষী মানুষের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানাই!

সোমবার, ২৬ জুন, ২০১৭

ডেনিম ফিনিশিং এর নতুন দিগন্ত নিয়ে এল লেজার(Laser Making Revolutionary Denim Finishing)

(Laser Making Revolutionary Denim Finishing)

স্প্যানিস কোম্পানি জিনোলজিয়া প্রকাশ করেছে তাদের এক যুগান্তকারী জিন্স ফেব্রিক ফিনিশিং টেকনোলজি। যা কিনা ৯৫% পানি ও ৯০% রসায়ন সাশ্রয় করবে। প্রথাগত জিন্স ফেব্রিক ফিনিশিং এ থাকে হাতে স্ক্র্যাপিং, পটাসিয়াম পারম্যাঙ্গানেট স্প্রের ,  ব্লিচিং পাউডার ওয়াশ, এনজাইম ওয়াশ, স্টোন ওয়াশ, ডিস্ট্রইং ইত্যাদির মত পানিগ্রাসী পদ্ধতি  । যাতে গড়ে এক জোড়া জিন্সের জন্য ব্যয় হয় ৭০ লিটার পানি ।


কিন্তু এই নতুন প্রযুক্তির স্লোগান সেখানে এক গ্লাস পানি এবং একটি গার্মেন্টস অর্থাৎ এক জোড়া জিন্সের এর জন্য লাগবে মাত্র এক গ্লাস পানি ।

ভাবতেই অবাক লাগে , মাত্র এক গ্লাস পানি দিয়ে কিভাবে সম্ভব এত গুলো কাজ করা । হ্যাঁ সম্ভব, কারন এ প্রযুক্তিতে রয়েছে লেজার, ওজোন এবং ইলেক্ট্রনিক তরঙ্গের ব্যাবহার । পটাসিয়াম পারম্যাঙ্গানেট কে স্প্রে করা হবে লাইট স্প্রের সহায়তায়। আর লেজারের ব্যাবহারে ক্ষতিকর ক্যামিকেলের প্রয়োজন হবে না , হবে না কোন পরিবেশ দুষণ


লাইট সেনসিটিভ ফেব্রিক টেস্ট আরেকটি অভিনব টুল যা ফেব্রিকের শ্রেণী বিন্যাস করাকে খুব সহজ করেছে , এতে কোন ফেব্রিকের জন্য কতটুকু ক্যামিকেল প্রয়োজন তা আগে থেকেই জেনে নেয়া সম্ভব ।   

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

 

দর্শক সংখ্যা

বিজ্ঞাপন

যোগাযোগ Amitptec6th@gmail.com

সতর্কবার্তা

বিনা অনুমতিতে টেক্সটাইল ম্যানিয়ার - কন্টেন্ট ব্যাবহার করা আইনগত অপরাধ,যেকোন ধরণের কপি পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে বিচারযোগ্য !