স্বাগতম

মোদের গরব, মোদের আশা, আমরি বাংলা ভাষা |পৃথিবীর সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাভাষী মানুষের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানাই!

রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৬

টেক্সটাইলের জব যারা দ্রুত চেঞ্জ করেন তাদেরকে বলছি(An Advice For Frequent Job Changer)



(অতিথি পোস্ট)
টেক্সটাইলে জব যারা দ্রুত চেঞ্জ করেন তারা নিজেরাই নিজেদের সমস্যায় ফেলেনকারন আপনি যখন একটি সেকশন ছেড়ে অন্য একটি সেকশনে যাবেন তখন আপনি তাদের সেকশনে ফ্রেশার হিসেবে কাউন্ট হবেন । আপনার সেলারি সহ যাবতীয় সুবিধাদি ফ্রেশার এর মতো ধরা হবে।



ডাইং এর অনেক লোককে দেখি প্রায় ১-২ বছর জব করার পর তারা ডাইং ছেড়ে IE তে চলে আসে। এতে তার ডাইং এ থাকা দুই বছরের কোন মুল্য থাকে নাআপনি IE এর জন্য ফ্রেশারকোম্পানি ভাবে তাদের নতুন হিসেবে কাজ শিখাতে হবে তারপর আপনার কাছ থেকে সার্ভিস পাবে , তার চেয়ে তারা ফ্রেশ একজনককে নিয়ে নতুন ভাবে কাজ শিখিয়ে নেবেআপনাকে নিয়ে শুধু শুধু খরচ বাড়ানোর দরকার কি ( কোম্পানি সাইকোলজি এটা ) ।


ধরেন আপনি হতে চাচ্ছেন ডাইং ম্যানেজার কিন্ত কিছু দিন ডাইংয়ে কিছু দিন গার্মেন্টসে থাকলে আপনি কি ডাইং ম্যানেজার হওয়ার যোগ্য ?
না কখনোই না !


ডাইংয়ে বা যে সেকশনেই হোক না কেনো আপনাকে আগাতে হলে পোস্ট বাই পোস্ট জুনিয়র থেকে সিনিয়র এর দিকে আগাতে হবে। এখানে চাইলে কেও হুট করে এসে ম্যানেজার হতে পারে না।


আপনাকে আগে ট্রেইনিপরে প্রডাকশন অফিসারসিনিয়র প্রডাকশন অফিসারএসিস্টেন্ট ম্যানেজারতারপর ডেপুটি ম্যানেজার তারপর প্রডাকশন ম্যানেজারতারপর AGM তারাপর GM হতে হয়। আর এক ডেজিগনেশন থেকে অন্য ডেজিগনেশনে যেতে প্রায় ২ বছর করে লাগে।


উপরে উঠার জন্য দরকার হয় দীর্ঘদিনের সার্ভিস।তাই এই সেক্টরে কাজ করলে বা উপরে উঠতে হলে ধরে থাকতে হবে। আর একটি ট্রেক একবার ধরে ফেললে তা চেঞ্জ না করে লেগে থাকলে আস্তে আস্তে উপরে উঠে যেতে পারবেন।


যদি জব চেঞ্জ করেন এমন ভাবে করুন যেনো আগের জবের সাথে পরে জবের সমন্বয় থাকে যেমন আপনি ডাইং থেকে মার্চেন্ডাজিং যেতে পারেন কিন্তু IE তে নয়মানে IE তে ডাইং এর অভিজ্ঞতা কাজে দেবে না কিন্তু মার্চেন্ডাজিংয়ে গেলে তা কাজে লাগবে ।

পোস্ট দিয়েছেনঃ

                                                                Mazedul Shishir
                                Production officer woven dyeing at Intramex group (textile)
                                                              Courtesy: Textilelab


২টি মন্তব্য:

 

দর্শক সংখ্যা

বিজ্ঞাপন

যোগাযোগ Amitptec6th@gmail.com

সতর্কবার্তা

বিনা অনুমতিতে টেক্সটাইল ম্যানিয়ার - কন্টেন্ট ব্যাবহার করা আইনগত অপরাধ,যেকোন ধরণের কপি পেস্ট কঠোরভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে বিচারযোগ্য !